1. admin@dainikbanglarkotha.com : banglarkotha1987 :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে জনগণের মাঝে শরবত বিতরণ আড়াইহাজারে গাজাসহ ২ জন গ্রেফতার সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন সোনারগাঁও উপজেলা শাখা আরজেএফে এর উদ্যোগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত সোনারগাঁয়ে বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজায় ছয়টি ইটিসি বুথ উদ্বোধন সোনারগাঁয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০৩ এর উদ্যোগে দুটি মাদরাসা ও এতিমখানায় দোয়া ও ইফতার সোনারগাঁয়ে ”দৈনিক সমকালীন কাগজ” এবং ”জাগো সোনারগাঁও টুয়েন্টি ফোর ডটকম” এর সৌজন্যে দোয়া ও ইফতার আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে সাংবাদিক সূর্য আহমেদ মিঠুন পরিচালিত মিউজিক্যাল ফিল্ম আত্মহারা সোনারগাঁয়ে মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন

  • প্রকাশের সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ১২৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় অন্যান্য দেশের সাথে মিল রেখে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করলো একটি গ্রামের প্রায় দুই শতাধিক পরিবারের লোকজন।

সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের বাংলা বাজার এলাকায় গিরদান পশ্চিম পাড়া জামে মসজিদে আজ বুধবার সকাল নয়টায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঈদুল ফিতরের নামাজ আদাই করেন। নামাজের আগে বয়ান ও পরে খুদবা শেষে একে অপরকে মিষ্টি খাইয়ে ইসলামি ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে তাদেরকে ঈদুল ফিতর উদযাপন করতে দেখা যায়।

এ বিষয়ে ঈদের জামাতের খতিব মাওলানা আবু নাঈম বলেন, কোন দেশকে ফলো করে নয়, সহি হাদিসকে মানিয়া আজ ঈদুল ফিতর উদযাপন করছি। আমরা এই নিয়মে গত ১০বছর যাবৎ ঈদুল ফিতর ও আযহা উদযাপন করছি।

জানা যায়, বাংলাদেশ ও ভারতের বেশিরভাগ অঞ্চলে ঈদ উদযাপিত হবে আগামীকাল বৃহস্পতিবার। মুসলিম অধ্যুষিত দেশগুলোর মধ্যে শুধুমাত্র বাংলাদেশেই বৃহস্পতিবার আনন্দ ও উৎসবের মধ্যে দিয়ে পালিত হবে ঈদ।

এছাড়া সব অপেক্ষার অবসান ঘটিয়ে সিয়াম-সাধনার মাস রমজান শেষ করে আজ বুধবার বিশ্বের বেশির ভাগ দেশে শাওয়াল মাসের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করেছে।

মধ্যপ্রাচ্যের সব দেশ, পূর্ব এশিয়ার বেশিরভাগ দেশ এবং দক্ষিণ এশিয়ার মধ্যে পাকিস্তান ও ভারতের কিছু অঞ্চলে আজ বুধবার (১০ এপ্রিল) পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক বাংলার কথা
Theme Customized By Shakil IT Park