1. admin@dainikbanglarkotha.com : banglarkotha1987 :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে জনগণের মাঝে শরবত বিতরণ আড়াইহাজারে গাজাসহ ২ জন গ্রেফতার সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন সোনারগাঁও উপজেলা শাখা আরজেএফে এর উদ্যোগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত সোনারগাঁয়ে বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজায় ছয়টি ইটিসি বুথ উদ্বোধন সোনারগাঁয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০৩ এর উদ্যোগে দুটি মাদরাসা ও এতিমখানায় দোয়া ও ইফতার সোনারগাঁয়ে ”দৈনিক সমকালীন কাগজ” এবং ”জাগো সোনারগাঁও টুয়েন্টি ফোর ডটকম” এর সৌজন্যে দোয়া ও ইফতার আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে সাংবাদিক সূর্য আহমেদ মিঠুন পরিচালিত মিউজিক্যাল ফিল্ম আত্মহারা সোনারগাঁয়ে মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

সোনারগাঁয়ের আলমদীতে মসজিদ ঘেঁষে জোরপূর্বক কারখানা নির্মানের অভিযোগ

  • প্রকাশের সময় : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১৩৫ বার পঠিত

নিউজ ডেস্ক:-

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের আলমদী গ্রামে মাকামে ইব্রাহিম জামিয়াতুল জামে মসজিদ ঘেঁষে যুবদল নেতা পিয়ার আলীর পাওয়ারলুম নির্মাণ করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে গত ২৮ মার্চ সোনারগাঁও  উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসীর পক্ষে মসজিদের সভাপতি মো. আনোয়ার হোসেন। এ অভিযোগ কপি সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জের উপ-পরিচালক, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে অনুলিপি প্রেরন করা হয়। এ ঘটনায় ওই এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
অভিযোগ থেকে জানা যায়, উপজেলার আলমদী গ্রামের ভূঁইয়া পাড়া এলাকায় মাকামে ইব্রাহিম জামিয়াতুল জামে মসজিদ গত ৭ বছর আগে প্রতিষ্ঠিত হয়।

পরবর্তীতে মসজিদটি ৪ তলা বিশিষ্ঠ ভীত দিয়ে এক তলা নির্মাণ করা হয়। এ মসজিদটি ৪ তলায় ভীত থাকায় এখানে ভবিষ্যতে মাদ্রাসা চালুর পরিকল্পনা করেন এলাকাবাসী। বর্তমানে মসজিদে নামাজ আদায়, কিতাব তালিম, শিশুদের মক্তব চালু রয়েছে। সম্প্রতি পার্শ্ববর্তী খৈতারগাঁও গ্রামের বাসিন্দা ও সনমান্দি ইউনিয়ন যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক পিয়ার আলী মসজিদের দেয়াল ঘেঁষে পাওয়ারলুম নির্মাণ করেন। ফলে স্থানীয়দের নামাজ আদায়ে সমস্যার সম্মুখীন হবে বলে আশংকা করছেন। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে মসজিদের সভাপতি মো. আনোয়ার হোসেন গত বৃহস্পতিবার এ অভিযোগ দায়ের করেন।
স্থানীয়রা জানান, মসজিদ ধর্মীয় স্থান। পার্শ্ববর্তী স্থানে পাওয়ার লুম নির্মাণ করা হলে শব্দ দূষণে মসজিদে নামাজ আদায়ে সমস্যার সৃষ্টি হতে পারে। দ্রুত বিষয়টি বিবেচনা করে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
অভিযুক্ত বিএনপি নেতা পিয়ার আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার সীমানা ঘেঁষে মসজিদ নির্মাণ করেছে স্থানীয়রা। তিনি পাওয়ার লুমের শেড নির্মাণ করে আরেকজনের কাছে ভাড়া দিয়েছেন। সেই ব্যাক্তি পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেবেন।
সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, মসজিদের দেয়াল ঘেঁষে পাওয়ার লুম নির্মানের বিষয়ে অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক বাংলার কথা
Theme Customized By Shakil IT Park