1. admin@dainikbanglarkotha.com : banglarkotha1987 :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোর গ্যাংয়ের হামলায় সাংবাদিক আহত বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে জনগণের মাঝে শরবত বিতরণ আড়াইহাজারে গাজাসহ ২ জন গ্রেফতার সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন সোনারগাঁও উপজেলা শাখা আরজেএফে এর উদ্যোগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত সোনারগাঁয়ে বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজায় ছয়টি ইটিসি বুথ উদ্বোধন সোনারগাঁয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০৩ এর উদ্যোগে দুটি মাদরাসা ও এতিমখানায় দোয়া ও ইফতার সোনারগাঁয়ে ”দৈনিক সমকালীন কাগজ” এবং ”জাগো সোনারগাঁও টুয়েন্টি ফোর ডটকম” এর সৌজন্যে দোয়া ও ইফতার আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে সাংবাদিক সূর্য আহমেদ মিঠুন পরিচালিত মিউজিক্যাল ফিল্ম আত্মহারা

সোনারগাঁয়ে আমান কোম্পানীর অপপ্রচারের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

বাংলার কথা ডেস্ক:
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের আমান সিমেন্ট কোম্পানীর বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার বিকেলে কোম্পানীর প্রধান ফটকের সামনে এলাকাবাসী মানববন্ধন করে। এসময় এলাকাবাসী সোনারগাঁ উপজেলা সহকারী কমিশার (ভূমি) মো. ইব্রাহিমের কাছে অপপ্রচারের ব্যাখ্যা তুলে ধরেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, হাড়িয়া গ্রামের মুুজিবুর রহমান, কাউসার মিয়া, হুমায়ুন, রহিমা বেগম. আলেয়া বেগম প্রমুখ।
তথ্যমতে জানা যায় যে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া এলাকায় আমান সিমেন্ট কোম্পানী অবস্থিত। এ কোম্পানীতে মামরকপুর গ্রামের স্থানীয় জমির দালাল মজিবুর রহমান, আওলাদসহ ৭-৮জনের একটি দল জমি বিক্রি করতো। সম্প্রতি কোম্পানি কর্তৃপক্ষ তাদের জালিয়াতির বিষয়টি বুঝতে পেরে তাদের মাধ্যমে কোন জমি কেনা বেচা করেন না। ফলে তাদের মাধ্যমে জমি কেনা বন্ধ করে দেন। ফলে ক্ষিপ্ত হয়ে সিমেন্ট উৎপাদনে ঝাকুনিতে আশপাশের বাড়িঘর ও ভবনে ফাঁটল দেখা দিয়েছে বলে সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন। কোম্পানীর ক্ষতিগ্রস্থ করার জন্য উঠেপরে লাগে তারা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেলে কোম্পানীর প্রধান ফটকের সামনে এলাকাবাসী ও কোম্পানীরতে কর্মরত নারী পুরুষ একত্রিত হয়ে মানবন্ধন করেন ।
মাববন্ধন কর্মসূচীতে কাউসার মিয়া বলেন, এ কোম্পানি হওয়ার পর থেকে এলাকার কর্মহীন মানুষের চাকুরীর ব্যবস্থা হয়েছে। কোম্পানীর দালালীতে ব্যর্থ হয়ে কোম্পানির বিষয়ে অপ-প্রচার করা হচ্ছে। আমার বাড়ির পাশে সিমেন্ট কোম্পানির তেমন ঝাকুনি হয় না। যা হয় তা সমস্যা সৃষ্টি হওয়ার কথা না।
রহিমা বেগম বলেন, কোম্পানীতে প্রায় সাড়ে তিন হাজার মানুষ কর্ম করে সংসার চালায়। এ কোম্পানি থেকে বেতন নিয়ে আমাদের ছেলে মেয়েদের পড়াশোনা করাচ্ছি। এ কোম্পানির ব্যঘাত ঘটলে আমরা কর্মহীন হয়ে পড়বো। আশা করি কোম্পানির বিরুদ্ধে সকল অপ-প্রচার বন্ধ হবে ।
সোনারগাঁ উপজেলা সহকারী কমিশার (ভূমি) মো. ইব্রাহিম মিয়া বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করতে গিয়ে আরো একটি মানবন্ধন দেখতে পাই। মানবন্ধনের লোকজনের বক্তব্য শুনেছি। এলাকাবাসীর সঙ্গে কথা বলেছি। এছাড়াও কোম্পানিতে ঢুকে বিষয়টি পর্যবেক্ষণ করেছি। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক বাংলার কথা
Theme Customized By Shakil IT Park