1. admin@dainikbanglarkotha.com : banglarkotha1987 :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আড়াইহাজারে গাজাসহ ২ জন গ্রেফতার সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন সোনারগাঁও উপজেলা শাখা আরজেএফে এর উদ্যোগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত সোনারগাঁয়ে বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজায় ছয়টি ইটিসি বুথ উদ্বোধন সোনারগাঁয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০৩ এর উদ্যোগে দুটি মাদরাসা ও এতিমখানায় দোয়া ও ইফতার সোনারগাঁয়ে ”দৈনিক সমকালীন কাগজ” এবং ”জাগো সোনারগাঁও টুয়েন্টি ফোর ডটকম” এর সৌজন্যে দোয়া ও ইফতার আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে সাংবাদিক সূর্য আহমেদ মিঠুন পরিচালিত মিউজিক্যাল ফিল্ম আত্মহারা সোনারগাঁয়ে মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সোনারগাঁয়ের আলমদীতে মসজিদ ঘেঁষে জোরপূর্বক কারখানা নির্মানের অভিযোগ

ফিলিস্তিন মুসলমানদের উপর হামলার প্রতিবাদে সোনারগাঁয়ে বিক্ষোভ-সমাবেশ

  • প্রকাশের সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৮৬ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি:

নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার ইমাম উলামা ঐক্য পরিষদ ও তাওহিদী জনতার উদ্যোগে ফিলিস্তিনে ইসরায়েল কর্তৃক বর্বরতা, মানুষ হত্যা ও দেশ দখলের চেষ্টার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

২০’শে অক্টোবর (শুক্রবার) জুমার নামাজের পর ঐতিহাসিক হাবিবপুর ঈদগাহ্ ময়দানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে উলামায়ে কেরামদের নেতৃত্বে বহু মানুষের মিছিল এসে সমবেত হয়। উলামায়ে কেরামদের পাশাপাশি তাওহীদী জনতা ও সাধারণ মানুষের অংশগ্রহণে সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়।

সমাবেশে ইমাম উলামা ঐক্য পরিষদের সোনারগাঁও উপজেলা সভাপতি মাওলানা মহিউদ্দিন খান বলেন, মুসলমানদের প্রথম কেবলা বাইতুল আকসার উপরে ইজরাইলের বর্বোরচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের যদি ফিলিস্তিন যাওয়ার সুযোগ থাকতো শহীদ হওয়ার ইচ্ছা নিয়ে কাফনের কাপড় পড়ে ইসরাইলিদের বিপক্ষে গিয়ে দাঁড়াতাম। বুকের তাজা রক্ত দিয়ে ফিলিস্তিনি মা-বোনদের ইজ্জত রক্ষা করার চেষ্টা করতাম। যেহেতু আমাদের ফিলিস্তিন যাওয়ার সুযোগ নেই সেহেতু আমাদের করনীয় হচ্ছে আল্লাহর দরবারে ফিলিস্তিনি ভাই ও বোনদের জন্য দোয়া করা। যাতে মহান আল্লাহ যেন ফিলিস্তিনি ভাইদেরকে বিজয় দান করেন।

তাছাড়া উপস্থিত সকল বক্তারাই প্রতিবাদস্বরূপ ইসরাইলিদের সকল পণ্য বর্জন করার আহ্বান জানান। ইসরাইলের সাথে বাংলাদেশের সকল প্রকার ব্যবসায়িক সম্পর্ক বিনষ্ট করারও অনুরোধ জানান।

সমাবেশ শেষে উপস্থিতিদের নিয়ে বিক্ষোভ মিছিল হয়। বিক্ষোভ মিছিলটি হাবিবপুর ঈদগাঁ থেকে  চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদের সামনে গিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

ইমাম উলামা ঐক্য পরিষদের সোনারগাঁ উপজেলা সাঃ সম্পাদক মাওলানা মুফতী সাইদুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মাওলানা আঃ দাইয়ান, মাওলানা শাজাহান শিবলী, মাওলানা কামাল হোসেন, মাওলানা মোঃ উল্লাহ, মুফতী জহিরুল ইসলাম, মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতী রুহুল আমিন কাসেমী, মাওলানা ওবায়দুল কাদের নদভী, হাফেজ আব্দুল আউয়াল, মাওলানা আব্দুর রহমান, মাওলানা ওবাইদুল্লাহ মাজাহেরী, হাফেজ মোয়াজ্জেম হোসাইন, মাওলানা তোফাজ্জল হোসেন ফরিদী, মাওলানা সাখাওয়াত উল্লাহ মহিব, মাওলানা মোশারফ হোসেন, মাওলানা আব্দুল হাই শফিকী, মাওলানা মাজহারুল ইসলাম ও হাবিবপুর হাজী আনোয়ারা মাদ্রাসার সাঃ সম্পাদক হাজী নুরুজ্জামান প্রধান প্রমুখ।

তাছাড়া আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার স্বেচ্ছাসেবক লীগ নেতা ছগীর আহমেদ, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী শাহ্ মোহাম্মদ সোহাগ রনি, মোগরাপাড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল হোসাইন, হাজী শামীম রেজা সহ আরো অনেকে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক বাংলার কথা
Theme Customized By Shakil IT Park