1. admin@dainikbanglarkotha.com : banglarkotha1987 :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোর গ্যাংয়ের হামলায় সাংবাদিক আহত বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে জনগণের মাঝে শরবত বিতরণ আড়াইহাজারে গাজাসহ ২ জন গ্রেফতার সোনারগাঁয়ে একটি গ্রামে অন্য দেশের সাথে মিলে রেখে ঈদ-উল-ফিতর উদযাপন সোনারগাঁও উপজেলা শাখা আরজেএফে এর উদ্যোগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত সোনারগাঁয়ে বিজয় ধ্বনি যুব সংঘের উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজায় ছয়টি ইটিসি বুথ উদ্বোধন সোনারগাঁয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০৩ এর উদ্যোগে দুটি মাদরাসা ও এতিমখানায় দোয়া ও ইফতার সোনারগাঁয়ে ”দৈনিক সমকালীন কাগজ” এবং ”জাগো সোনারগাঁও টুয়েন্টি ফোর ডটকম” এর সৌজন্যে দোয়া ও ইফতার আসন্ন ঈদে মুক্তি পাচ্ছে সাংবাদিক সূর্য আহমেদ মিঠুন পরিচালিত মিউজিক্যাল ফিল্ম আত্মহারা

জাতীয় সংসদ নির্বাচনে কে হবেন রূপগঞ্জের নৌকার কান্ডারী ?

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২২ বার পঠিত
রুপগঞ্জ প্রতিনিধি:
এখন এমনটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রূপগঞ্জের সাধারণ জনগনের মনে। গাজী গ্রুপের কর্ণধার, তিন বারের সংসদ বস্ত্র ও পাট মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গাজী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) সাহেব। নাকি বসুন্ধরা গ্রুপের কর্ণধার আহমদ আকবর সোবাহান সাহেব। এই নিয়ে চলছে রূপগঞ্জের চা স্টলে হাট বাজারে জল্পনা কল্পনা বিচার বিশ্লেষণ।

জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসলেই রূপগঞ্জে আওয়ামীলীগের নেতারা দুই ভাগে বিভক্ত হয়ে যায়। শুরু হয় কাঁদা ছোড়াছুঁড়ির খেলা। একদল থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভুইয়ার নেতৃত্বে গাজী পরিবারের বিরুদ্ধে কোমড় বেধে মাঠে নামে। আরেক দল থাকে গাজী সাহেবের পক্ষে।

শুরু হয় পাল্টা পাল্টি শ্লোগান। মিছিল-মিটিং, মারা-মারি। দিন শেষে মনোনয়ন পান গাজী সাহেবই, মাঝখানে প্রতি পক্ষে দুই একটা লাশ নিয়ে ঘরে ফিরে। আর নির্বাচনের পর প্রতিপক্ষ বিশেষ সুবিধা নিয়ে আবার ঐক্যবদ্ধ হয়ে তারা বিশেষ সুবিধা ভোগ করতে থাকে। পরবর্তী নির্বাচন ঘনিয়ে আসার আগপর্যন্ত।
এই রেওয়াজ চলে আসছে সেই বিগত নবম জাতীয় সংসদ নির্বাচন থেকেই। তারই ধারাবাহিকতায় আসছে দ্বাদশ সংসদ নির্বাচন কে কেন্দ্র করে আবার সেই পুরানো খেলা শুরু হয়ে গেছে।

তবে বিজ্ঞজনদের ধারণা সঠিক বিচার বিশ্লেষণ করে যদি মনোনয়ন দেওয়া হয়? তাহলে এবারো মনেনয়ন গাজী পরিবারেই পাবে।কারণ বীর মুক্তিযোদ্ধা গাজী সাহেব তার রাজনৈতিক কৌশল খাটিয়ে অক্লান্ত পরিশ্রম করে গত ১৫ বছরে রূপাইগঞ্জের আওয়ামীলীগকে একটা ঐক্যবদ্ধ শক্তিশালী সুশৃঙ্খল নেতৃত্ব দেওয়ার পর্যায়ে এনে দাঁড় করাতে সক্ষম হয়েছে। শিকড় অনেক গভীরে প্রোথিত, ডাল-পালার শাখা প্রশাখাও বাড়িয়েছে বিস্তৃত এলাকায়, সারা রূপাইগঞ্জ জুড়ে।

অন্যদিকে বসুন্ধরা গ্রুপের কর্ণধার আহমেদ আকবর সোবান সাহেবও নৌকা মনোনয়ন চাচ্ছে। তবে রূপগঞ্জের রাজনীতির মাঠে নতুন মুখ হওয়ায় তার গোলাম দস্তগীর গাজী সাহেবের জনপ্রিয়তার ধারেকাছেও নেই।

তবে নির্বাচন এর বাকি আরো প্রায় ৩ মাসেরও বেশি। সময় যতোই ঘনিয়ে আসতে, রূপগঞ্জের রাজনীতির মাঠ ততোধিক গরম হচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে হবেন রূপগঞ্জের নৌকার কান্ডারী। এটাই এখন রূপগঞ্জের রাজনীতিতে প্রধান আলোচ্য বিষয়।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক বাংলার কথা
Theme Customized By Shakil IT Park