শিরোনাম
  পিরোজপুর জেলা ভান্ডারিয়া থানাধীন গৌরীপুর ইউনিয়নের ডাক্তারহাট টু পৈকখালীর বাড়ানী খালে।মুন্ড বীহিন লাশ উদ্ধার       চট্টগ্রাম  সদরঘাট থানাধীন কালীবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০১ রাউন্ড খালি খোসা উদ্ধারসহ ০১ গ্রেফতার করেছে র‌্যাব-৭।       ডাকাতির প্রস্তুতিকালে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রতনপুর এলাকায় অভিযান চালিয়ে ০৩ টি ছোরাসহ ০২ জন কে আটক করেছে র‌্যাব-৭।       কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩,২৪,৮২৫ শলাকা চোরাই বিদেশী সিগারেট উদ্ধারসহ ০৩ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।       ৩৯নং ওয়ার্ডে নগর আওয়ামী লীগ আয়োজিত মুজিব বর্ষ পালনে ইপিজেড বৃক্ষের চারা বিতরণ ও রোপন কর্মমসূচিতে মাহতাব উদ্দিন চৌধুরী       চটগ্রাম মহানগরীর বাকলিয়া ও চট্টগ্রাম জেলার আনোয়ারা থানা এলাকায় র‍্যাব-৭ এর সাঁড়াশি অভিযানে আনুমানিক ১৩,২৫,৬৫০০০ টাকা মূল্যের ২,৬৫,১৩০ পিস ইয়াবাসহ ০৩ জন মাদক ব্যবসায়ী আটক।       চট্টগ্রাম টু বরিশালের যাত্রীরা অসিমাহীন দূর্ভোগে       চকবাজার থানার অভিযানঃ ০৫ জুয়াড়ি গ্রেফতার       চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল রোড খালপাড় এলাকায় অভিযান চালিয়ে একজন ধর্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭          


মো: রিয়াজ মোর্শেদ:ঝালকাঠি
ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের এলজিইডি’র আওতাধীন উপজেলা কর্তৃক বাস্তবায়িত কার্পেটিং পশ্চিম ফুলহার-বারবাকপুর সড়কের একটি সেতু ভেঙ্গে পড়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে।
এ কারনে প্রতিনিয়ত ছোট ছোট দুর্ঘটনা ঘটেই চলছে। তবুও দেখার যেন কেউ নেই! কর্তৃপক্ষের নজদারির অভাবে চলাচলের বিকল্প কোন ব্যবস্থা হয়নি। ফলে কয়েকটি গ্রামের মানুষের যাতায়াত ও পণ্য পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। দীর্ঘদিন যাবত সেতুটি ভেঙ্গে পরে থাকায় ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করতে হচ্ছে সাধারণ পথচারীদের, চলাচল বন্ধ রয়েছে সকল প্রকার যান বাহন। এলাকাবাসীর অভিযোগ, প্রায় বছর ধরে সেতুটি ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। কিন্তু কর্তৃপক্ষ পুনঃ নির্মানের উদ্যোগ নিচ্ছে না। এতে করে যে কোন সময় মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। তাই দ্রুত সমস্যা সমাধান ও নতুন সেতু  নির্মাণে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের নিকট দাবি জানান এলাকাবাসী।
জানা গেছে, প্রায় এক বছর আগে পুনঃ খননকৃত সেনের খালের তীব্র স্রোতের কারনে সেতুটি  ভেঙে যায়। তারপর হতেই জীবনের ঝুঁকি নিয়ে এই সেতুটি দিয়ে পার হতে হয় শত শত শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষদের। এ কারনে বারবাকপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ২৬ নং বারবাকপুর সরকারি প্রথমিক বিদ্যালয় ও ২৯ নং পূর্ব ফুলহার সরকারি প্রাইমারী স্কুলের শত শত শিক্ষার্থীসহ পথচারীদের মধ্যে আতংক বিরাজ করছে। স্কুলগুলোর মাঝামাঝি এ সেতুটি ভেঙ্গে এমন দশায় পরিণত হয়েছে যে প্রতিদিন স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী, শিক্ষক, শিক্ষার্থী এবং স্কুল-কলেজের শিক্ষার্থী সহ নানা শ্রেণি-পেশার প্রায় ৫ হাজার লোকের যাতায়াত বন্ধ রয়েছে। এছাড়াও প্রতিনিয়ত এ রাস্তা দিয়ে শতশত মটর সাইকেল, রিকাশা, ভ্যান, ইজিবাইক, নসিমন, করিমন, সিএনজি ও কোম্পানীর পিক-আপ ভ্যানসহ বিভিন্ন রকমের মোটরযান চলাচল বন্ধ রয়েছে। বেশি ভোগান্তির শিকার হচ্ছেন রোগী, বয়স্ক লোক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা। কিন্তু খোঁজ নেই স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশি¬ষ্টদের। এ ব্যাপারে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলে, স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবহিত করার পরও সেতুটি সংস্কারে কোনো উদ্যোগ আজো নেয়া হয়নি।
স্থানীয় শিক্ষার্থী সুমাইয়া, শাকিল ও আলিম জানায়, সেতুটি ভেঙে যাওয়ায় স্থানীয় শিক্ষার্থীদের অনেকে ঝুঁকি নিয়ে প্রতিদিন যাতায়াত করতে হচ্ছে। এক বছর আগে চলাচলের অনুপযোগী হয়ে গেলেও সেতুটির পুনঃ নির্মান করা হয়নি। ফলে পণ্য পরিবহনসহ সব ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এলাকাবাসী হাজার হাজার লোক ও বিভিন্ন প্রকার যানবাহন যাতায়াতের সমস্যা সমাধানে কর্তৃপক্ষকে দ্রুত সেতুটি পুনঃ নির্মানের দাবি জানিয়েছেন।
স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের উপকরণ দিয়ে সেতুটি নির্মাণ ও পুনঃ খননকৃত খালের তীব্র স্রোতের কারনেই সেতুটি ভেঙ্গে গেছে। তাই দ্রুত এই সেতুটির সংস্কার করা না হলে যে কোনো বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
এই বিষয়ে রাজাপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন মৃধা মজিবর জানান, সেতুটি সংস্কারের জন্য এরই মধ্যে উপজেলা প্রকৌশলীর কার্যালয়কে অবহিত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রানালয়ের বরাদ্দ পেলেই দ্রুত সেতুটি  পুনঃ নির্মান করা হবে।
Attachments area




পিরোজপুর জেলা ভান্ডারিয়া থানাধীন গৌরীপুর ইউনিয়নের ডাক্তারহাট টু পৈকখালীর বাড়ানী খালে।মুন্ড বীহিন লাশ উদ্ধার

চট্টগ্রাম  সদরঘাট থানাধীন কালীবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০১ রাউন্ড খালি খোসা উদ্ধারসহ ০১ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

ডাকাতির প্রস্তুতিকালে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রতনপুর এলাকায় অভিযান চালিয়ে ০৩ টি ছোরাসহ ০২ জন কে আটক করেছে র‌্যাব-৭।

কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩,২৪,৮২৫ শলাকা চোরাই বিদেশী সিগারেট উদ্ধারসহ ০৩ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

৩৯নং ওয়ার্ডে নগর আওয়ামী লীগ আয়োজিত মুজিব বর্ষ পালনে ইপিজেড বৃক্ষের চারা বিতরণ ও রোপন কর্মমসূচিতে মাহতাব উদ্দিন চৌধুরী

চটগ্রাম মহানগরীর বাকলিয়া ও চট্টগ্রাম জেলার আনোয়ারা থানা এলাকায় র‍্যাব-৭ এর সাঁড়াশি অভিযানে আনুমানিক ১৩,২৫,৬৫০০০ টাকা মূল্যের ২,৬৫,১৩০ পিস ইয়াবাসহ ০৩ জন মাদক ব্যবসায়ী আটক।

চট্টগ্রাম টু বরিশালের যাত্রীরা অসিমাহীন দূর্ভোগে

চকবাজার থানার অভিযানঃ ০৫ জুয়াড়ি গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল রোড খালপাড় এলাকায় অভিযান চালিয়ে একজন ধর্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭

কুমিল্লা জেলার লালমাই থানাধীন আজবপুর এলাকায় অভিযান চালিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি প্রেরণ করে হুমকি প্রদান ও আপত্তিকর প্রস্তাব করার অপরাধে ০১ জন’কে আটক করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন হাফেজ নগর শাহ আমানত সংযোগ একটি মোটর সাইকেলভিতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৯,৩৮০ পিস ইয়াবা উদ্ধার র‌্যাব-৭

ভালুকায় বিশ্ববিদ্যালয় ছাত্রকে মাদক মামলা দিয়ে ক্রসফায়ারের হুমকীর, পুলিশ সুপার বরাবর অভিযোগ

ঝালকাঠির গৃহবধূর গালে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিল আরেক গৃহবধূ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ইপিজেড এ চলছে ভন্ড কবিরাজ কামাল শাহ্ এর লক্ষ লক্ষ টাকার প্রতারণার বাণিজ্য

পতেঙ্গা থানা ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আসিফ এর উদ্যোগে রোজাদার পথচারীদের মাঝে ইফতার বিতরণ।

চট্টগ্রামে সাংবাদিকের নামে অপ-প্রচার মূলক মিথ্যা ও মানহানিকর লিফলেট বিতরণ, সাংবাদিক সমাজের নিন্দা।

চট্রগ্রাম পতেংগা থানাধীন সি -বিচ রোডে সরকারী নিশিদ্ধ, ব্যাটারী চালিত শতাদিক গাড়ী অটো রিক্সার রম রমা ব্যাবসা

চট্রগাম জেলা ইপিজেড থানাধীন ইপিজেড গোল চত্বরে বকেয়া বেতন না দেয়ায় পদ্ধ্যা গার্মেন্টস লিঃ শ্রমিকের আন্দোলন।