শিরোনাম
  ঝিনাইদহে ৬০ (ষাট) বোতল ফেন্সসিডিলসহ একটি কালো রং এর ১৬০ সিসি Apache RTR 4v মোটর সাইকেল উদ্ধার।       বরুড়ায় তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত       বরুড়ায় তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত       ভান্ডারিয়ায় জাতীয় পার্টি জেপী  অংগ সংগঠন  ছাত্র সমাজের প্রতিষ্ঠাবার্ষিকী       চেয়ারম্যান কাপ ব্যাডমিন্টনটুর্নামেন্ট-২০২৩ইং স্হানঃ গৌরীপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন       মঠবাড়িয়ায় প্রেম করে পরিবারের অমতে পালিয়ে গিয়ে বিয়ে,অতঃপর হাসপাতাল থেকে লাশ উদ্ধারঃ       ডিজিটাল ড্রিম বাংলা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ সাইদ চৌধুরীর পক্ষ থেকে শীতার্তদের কম্বল বিতরণ।       সরিষাবাড়ীতে উপজেলা নির্বাহি কর্মকর্তার বিরুদ্ধে ঝাড়ু মিছিল       ঝালকাঠি’তে তাবলীগের মুসল্লীদের অচেতন করে টাকা ও মোবাইল চুরি ।       বন্দরটিলায় ছারপোকার ঔষধের বিষক্রিয়াতে দুই বোনের মৃত্যু…!    


 

মোঃ শহিদুল ইসলাম শহিদ

ঐতিহাসিক গুরুত্বসম্পন্ন স্মৃতিনিদর্শন, স্থান-সমূহকে বিকৃতি বা অপসারণ হতে রক্ষা করার জন্য রাষ্ট্রের ব্যবস্থা নেওয়ার কথা সংবিধানে বলা হয়েছে। ফলে সিআরবি তে ইউনাইটেডের সাথে রেলের হাসপাতাল নির্মাণ চুক্তি সম্পূর্ণ সংবিধান বিরোধী। অবিলম্বে এ চুক্তি বাতিল করতে হবে। প্রকল্পের জন্য চিহ্নিত এলাকায় চাকসুর সাবেক জিএস শহীদ মুক্তিযোদ্ধা আবদুর রব, শহীদ মুক্তিযোদ্ধা নজির আহমেদের কবর সহ ১০ জন শহীদ মুক্তিযোদ্ধার স্মরণে একটি স্মৃতিস্তম্ভ আছে। মুক্তিযুদ্ধের স্মারক ধ্বংস করে এখানে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের লাখো শহীদের আত্মদানকে চরম অবজ্ঞা প্রদর্শনের সামিল। সিআরবিতে প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে হাসপাতাল নির্মাণের আত্মঘাতি সিদ্ধান্ত থেকে সরকারকে অবশ্যই সড়ে আসতে হবে।
চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্তের বিরুদ্ধে এবং প্রাকৃতিক পরিবেশ ও সম্পাদ রক্ষার দাবীতে জাতীয় সামাজিক ও পরিবশেবাদী সংগঠন ‘নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলন (নাপসা-বাংলাদেশ)’ আয়োজিত ৫ আগস্ট বৃহস্পতিবার বিকাল ৫ঘটিকায় নগরীর সিআরবি প্রাঙ্গনে আয়োজিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
নাপসা-বাংলাদেশ’র কেন্দ্রীয় চেয়ারম্যান আলমগীর নূর’র সভাপতিত্বে ও মহাসচিব মো: আতিকুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, মুক্তিযুদ্ধের ইতিহাস গবেষক বীর মুক্তিযোদ্ধা ডা: মাহফুজুর রহমান, সাংবাদিক জাহিদুল করিম কচি, বিশিষ্ট ক্রীড়া ও উন্নয়ন সংগঠক এম.এ হাশেম রাজু, শ্রমিক নেতা সিদ্দিকুল ইসলাম, ড্যাব-চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক ডা: বেলায়েত হোসেন ঢালি, সিআরবি রক্ষা মঞ্চের সংগঠক হাসান মারুফ রুমি, এসডিজি ইয়ুথ ফোরাম’র সভাপতি নোমান উল্লাহ বাহার, নাপসা-বাংলাদেশ’র নেতৃবৃন্দ প্রধান সমন্বয়কারী মর্জিনা আক্তার লুচি, ভাইস চেয়ারম্যান মো: নুরুন্নবি চৌধুরী নুরু, ভাইস চেয়ারম্যান আব্দুল হালিম স্বপন, ভাইস চেয়ারম্যান সাব্বির আহমদ, ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন স্বপন, যুগ্ম মহাসচিব আরিফ মেহেদী, যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন চৌধুরী (নাসিম), যুগ্ম মহাসচিব মো: ইব্রাহিম বাবুল,  শফিকুর রহমান, সাজ্জাদ হোসেন ভূঁইয়া, যুগ্ম মহাসচিব মো: শাহাব উদ্দিন,সহকারী যুগ্ম মহাসচিব পারভিন আক্তার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শিব্বীর আহমদ ওসমান, সহ-সাংগঠনিক সম্পাদক কবি মো: কামাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো: ওসমান গণি, নাপসা শ্রম বিষয়ক সম্পাদক নাছির মেম্বার, নাপসা বাংলাদেশ’র সহ-পরিবশে বিষয়ক সম্পাদক মো: মঈনুদ্দিন, নাপসা-বাংলাদেশ’র সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক মো: আলী সুমন, নাপসা চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক হারুন কাকল, কোষাধ্যক্ষ আলহাজ্ব মো: ইকবাল হোসেন, হাজী নুরুল হক, সহ-সাংগঠনিক রিদুয়ানুল হক রিদু, নাপসার সিনিয়র সদস্য ইউসুফ সিকদার, সিনিয়র সদস্য শফিকুর রহমান, সিনিয়র সদস্য হাসান সিকদার, সিনিয়র সদস্য কাজী আরমান মাহমুদ, সিনিয়র সদস্য আব্দুর রহিম, সিনিয়র সদস্য আব্দুল হাকিম, সিনিয়র সদস্য মনিরুজ্জামান টিটু, সিনিয়র সদস্য মাঈন উদ্দিন খান রাজীব, সিনিয়র সদস্য মনিরুজ্জামান মুরাদ, মো: আরশে আজিম আরিফ, রমজান আলী মুরাদ, বাকলিয়া থানা শ্রমিক নেতা আবু বক্কর সিদ্দিকী, হাজী মাসুদ, নাসিম উদ্দিন খান আকবর, হাফেজ মো: সেলিম, মো: আইয়ুব খান, মো: মোস্তাফিজুর রহমান ভুলু, সংগঠক মজিবুর রহমান, শহিদুল আমিন রনি, আহমেদুল ইসলাম, বুলবুল আহমেদ প্রমুখ।
বক্তারা আরো বলেন, সিআরবির প্রাকৃতিক পরিবেশ, সংস্কৃতি ও ঐতিহ্যগত এলাকা হিসেবে সংরক্ষণে সিডিএ ও সংবিধানের বিধান, শহীদ মুক্তিযোদ্ধাদের কবর স্মৃতিচিহ্ন ধ্বংস করে হাসপাতাল করতে দেয়া হবে না। এ চক্রান্ত আমরা সফল হতে দেবনা। যারা আজ সিআরবি ধ্বংস করে হাসপাতাল করার পক্ষে নেমেছেন, তারা চট্টগ্রামবাসীর শত্রু হিসেবে চিহ্নিত হবেন। জনগণের সংগঠিত আন্দোলনের সামনে সকল মিথ্যাচার, হুমকি, মুনাফালোভী মাফিয়া সিন্ডিকেটের তৎপরতার পরাজয় হবেই হবে। ডিটেইল এরিয়া প্ল্যানকে বিবেচনায় না নিয়ে ইউনাইটেড কর্তৃপক্ষের সাথে রেলের এ চুক্তি শুধু আইনগতভাবে অবৈধ তা নয়, ঘোরতর অপরাধও বটে। সিআরবিতে প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে কর্তৃপক্ষকে সরে আসতে হবে। চট্টগ্রামের অন্যতম প্রাকৃতিক সম্পদ সিআরবিকে সুরক্ষায় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং মনুষ্যসৃষ্ট প্রাকৃতিক পরিবেশ ধ্বংস লীলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানান।

Attachments area




ঝিনাইদহে ৬০ (ষাট) বোতল ফেন্সসিডিলসহ একটি কালো রং এর ১৬০ সিসি Apache RTR 4v মোটর সাইকেল উদ্ধার।

বরুড়ায় তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

বরুড়ায় তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

ভান্ডারিয়ায় জাতীয় পার্টি জেপী  অংগ সংগঠন  ছাত্র সমাজের প্রতিষ্ঠাবার্ষিকী

চেয়ারম্যান কাপ ব্যাডমিন্টনটুর্নামেন্ট-২০২৩ইং স্হানঃ গৌরীপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন

মঠবাড়িয়ায় প্রেম করে পরিবারের অমতে পালিয়ে গিয়ে বিয়ে,অতঃপর হাসপাতাল থেকে লাশ উদ্ধারঃ

ডিজিটাল ড্রিম বাংলা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ সাইদ চৌধুরীর পক্ষ থেকে শীতার্তদের কম্বল বিতরণ।

সরিষাবাড়ীতে উপজেলা নির্বাহি কর্মকর্তার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

ঝালকাঠি’তে তাবলীগের মুসল্লীদের অচেতন করে টাকা ও মোবাইল চুরি ।

বন্দরটিলায় ছারপোকার ঔষধের বিষক্রিয়াতে দুই বোনের মৃত্যু…!

কুমিল্লা জেলার লালমাই থানাধীন আজবপুর এলাকায় অভিযান চালিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি প্রেরণ করে হুমকি প্রদান ও আপত্তিকর প্রস্তাব করার অপরাধে ০১ জন’কে আটক করেছে র‌্যাব-৭

মাছ কাটা নারী শ্রমিকের মজুরি ‘পেটা’

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন হাফেজ নগর শাহ আমানত সংযোগ একটি মোটর সাইকেলভিতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৯,৩৮০ পিস ইয়াবা উদ্ধার র‌্যাব-৭

দৈনিক বাংলার কথা পত্রিকার বার্তা সম্পাদক পদে নিয়োগ পত্র প্রসংগে।

ভালুকায় বিশ্ববিদ্যালয় ছাত্রকে মাদক মামলা দিয়ে ক্রসফায়ারের হুমকীর, পুলিশ সুপার বরাবর অভিযোগ

ইপিজেড এ চলছে ভন্ড কবিরাজ কামাল শাহ্ এর লক্ষ লক্ষ টাকার প্রতারণার বাণিজ্য

চট্টগ্রামে সাংবাদিকের নামে অপ-প্রচার মূলক মিথ্যা ও মানহানিকর লিফলেট বিতরণ, সাংবাদিক সমাজের নিন্দা।

হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয় এস.এস.সি ব্যাচ-১৯৯০এর ২দিন ব্যাপি উৎসবের উদ্বোধন

১ম বারের মতো লং পিচ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে, দক্ষিণ হালিশহর ক্রিড়া সংস্থা

ঝালকাঠির গৃহবধূর গালে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিল আরেক গৃহবধূ