শিরোনাম
  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়াম করলেন-জাহিদ আহসান রাশেল এমপি       চট্টগ্রামে খুন হওয়া পাঁচ বছর বয়সী শিশু আলিনা ইসলাম আয়াতের খণ্ডিত দুটি পা উদ্ধার করা হয়েছে।       মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না।মুজিব কোট খুনি খন্দকার মোশতাকও পরেছিল-ওবায়দুল কাদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী       ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সহকারী শিক্ষক কে মারধর-সুপারের বিরুদ্ধে অভিযোগ             দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত সভাপতি ফিজার এমপি ও সা:সম্পাদক আলতাফুজ্জামান মিতা।       ঠাকুরগাঁওয়ে হানিফ কোচের চাপায় একই পরিবারের ৩ জন নিহত       মুক্ত বাংলা সংস্থার পক্ষ থেকে অসহায় পরিবারকে  অসহায় দূস্থ এক পরিবার কে কর্ম সংস্থান সহ অর্থ প্রদান       ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে এমপি দবিরুল ইসলামের অনুদান প্রদান       ইপিজেডের নিউমুরিং হতে অপহরণ হওয়া শিশু আরিফ কে লক্ষীপুর জংগল থেকে উদ্ধার করে পুলিশ    


চট্রগ্রাম প্রতিনিধিঃ-

পবিত্র শবেবরাতের রাতে বিশেষ ইবাদতের জন্য অতিরিক্ত মুসল্লির সমাগম ঘটে চট্টগ্রাম নগরীর মসজিদগুলোতে। এবার করোনা নিষেধাজ্ঞার কারণে এসব মসজিদে সমাগম হতে দেওয়া হয়নি। নগরের মসজিদে মসজিদে নজরদারি করেন ম্যাজিস্ট্রেটরা।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পবিত্র শবেবরাত উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মসজিদের পাশাপাশি মাজারগুলোতেও জনসমাগম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হানা দেন। এতে সহযোগিতা দেয় চট্টগ্রাম নগর পুলিশ।

ইসলামিক ফাউন্ডেশনের পূর্ব ঘোষণা অনুযায়ী মুসলমানদের জন্য পবিত্র রজনী শবেবরাতের নামাজ ঘরে বসে আদায় করতে বলা হয়েছে। মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমসহ নিয়মিত ওয়াক্তের নামাজে ৫ জন মসজিদে হাজির থাকতে পারবেন। জুমার নামাজে সর্বোচ্চ ১০ জন হাজির থাকতে পারবেন।

জনসমাগম ঘটিয়ে মুচলেকা দেন জালালাবাদ হাউজিং সোসাইটি মসজিদ কমিটির সভাপতি মো. সোলায়মান এফসিএ। জনসমাগম ঘটিয়ে মুচলেকা দেন জালালাবাদ হাউজিং সোসাইটি মসজিদ কমিটির সভাপতি মো. সোলায়মান এফসিএ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম চট্টগ্রাম মহানগরীর জমিয়তুল ফালাহ মসজিদ, আমানত শাহ মাজার, গরীবুল্লাহ শাহ মাজার, শাহ সুফি সৈয়দ বদনা শাহ মিয়া মাজারসহ খুলশী, লালখান বাজার, চান্দগাঁও, পাচলাইশ, চকবাজার, নাসিরাবাদ এলাকার মসজিদগুলো পরিদর্শন করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সব মাজার ও মসজিদ নজরদারিতে রাখা হয়েছে। আতুরার ডিপো এলাকায় একটি ঘরে জমায়েত হয়ে নামাজ পড়ছিল কিছু লোক। এটি বড়ই ঝুঁকির কাজ। করোনাভাইরাস মহামারিতে জমায়েত হওয়া বড়ই বিপদের। আমরা এটা বোঝানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আমানত শাহ মাজার এলাকায় জনসমাগম নিয়ন্ত্রণে সিএমপির এডিসি (উত্তর) এবং কোতোয়ালী থানার ওসির নেতৃত্বে সিএমপির বিশেষ টিম কাজ করছে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, মাজারে যেন লোকজন জমায়েত হতে না পারে সে জন্য ভক্তদের বুঝিয়েছি। কঠোর অবস্থানে ছিল পুলিশ। কারণ বর্তমান সময়ে কঠিন ঝুঁকিতে রয়েছে চট্টগ্রাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার আসরের সময় পশ্চিম খুলশীর জালালাবাদ হাউজিং সোসাইটি মসজিদ থেকে মানুষ নামাজ আদায় করে বের হতে দেখা যায়। ইসলামিক ফাউন্ডেশন এবং ধর্ম মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে দুই শতাধিক মানুষের সমাগম ঘটিয়ে সেখানে জামায়াতে নামাজ আদায় হচ্ছিল বলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকার করেন মসজিদের ইমাম মো. ফরহাদ। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ইসলামিক ফাউন্ডেশনের আদেশ অমান্য করার জন্য জালালাবাদ হাউজিং সোসাইটি মসজিদ কমিটির সভাপতি মো. সোলায়মান এফসিএ এবং ইমাম মো. ফরহাদ মুচলেকা দেন।

আমানত শাহ মাজারের মোতোয়াল্লী শওকত আলী খান শাহীন বলেন, মাজারে মানুষ যেন না আসে সে জন্য কমিটির পক্ষ থেকে আগেই ঘোষণা দেওয়া হয়েছে। এরপরও পুলিশ এবং প্রশাসনের বিশেষ তদারকি ছিল।




ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়াম করলেন-জাহিদ আহসান রাশেল এমপি

চট্টগ্রামে খুন হওয়া পাঁচ বছর বয়সী শিশু আলিনা ইসলাম আয়াতের খণ্ডিত দুটি পা উদ্ধার করা হয়েছে।

মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না।মুজিব কোট খুনি খন্দকার মোশতাকও পরেছিল-ওবায়দুল কাদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সহকারী শিক্ষক কে মারধর-সুপারের বিরুদ্ধে অভিযোগ

দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত সভাপতি ফিজার এমপি ও সা:সম্পাদক আলতাফুজ্জামান মিতা।

ঠাকুরগাঁওয়ে হানিফ কোচের চাপায় একই পরিবারের ৩ জন নিহত

মুক্ত বাংলা সংস্থার পক্ষ থেকে অসহায় পরিবারকে  অসহায় দূস্থ এক পরিবার কে কর্ম সংস্থান সহ অর্থ প্রদান

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে এমপি দবিরুল ইসলামের অনুদান প্রদান

ইপিজেডের নিউমুরিং হতে অপহরণ হওয়া শিশু আরিফ কে লক্ষীপুর জংগল থেকে উদ্ধার করে পুলিশ

কুমিল্লা জেলার লালমাই থানাধীন আজবপুর এলাকায় অভিযান চালিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি প্রেরণ করে হুমকি প্রদান ও আপত্তিকর প্রস্তাব করার অপরাধে ০১ জন’কে আটক করেছে র‌্যাব-৭

মাছ কাটা নারী শ্রমিকের মজুরি ‘পেটা’

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন হাফেজ নগর শাহ আমানত সংযোগ একটি মোটর সাইকেলভিতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৯,৩৮০ পিস ইয়াবা উদ্ধার র‌্যাব-৭

দৈনিক বাংলার কথা পত্রিকার বার্তা সম্পাদক পদে নিয়োগ পত্র প্রসংগে।

ভালুকায় বিশ্ববিদ্যালয় ছাত্রকে মাদক মামলা দিয়ে ক্রসফায়ারের হুমকীর, পুলিশ সুপার বরাবর অভিযোগ

ইপিজেড এ চলছে ভন্ড কবিরাজ কামাল শাহ্ এর লক্ষ লক্ষ টাকার প্রতারণার বাণিজ্য

চট্টগ্রামে সাংবাদিকের নামে অপ-প্রচার মূলক মিথ্যা ও মানহানিকর লিফলেট বিতরণ, সাংবাদিক সমাজের নিন্দা।

হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয় এস.এস.সি ব্যাচ-১৯৯০এর ২দিন ব্যাপি উৎসবের উদ্বোধন

১ম বারের মতো লং পিচ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে, দক্ষিণ হালিশহর ক্রিড়া সংস্থা

ঝালকাঠির গৃহবধূর গালে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিল আরেক গৃহবধূ